ব্রেকিং নিউজ
লাগামহীন নিত্যপণ্যের বাজারে ,অসহায় ক্রেতারা মসজিদে তালা দিয়ে অগ্নিসংযোগ করে ১১ মুসল্লিকে হত্যা ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন "সুন্দরবন নিউজ" ‘কেস খেলবা, আসো অভিনেত্রী নিপুণকে ডিপজল হাদিসের প্রভাষক শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সুধা রানীর ইভটিজিংয়ের মিথ্যা অভিযোগ দেওয়ায় জাবি ছাত্রীকে অর্থদণ্ড এবং দুই ছাত্র বহিষ্কার
×

অনলাইন ডেস্ক
প্রকাশ : ২৮/৬/২০২৩, ১২:১৩:৫২ PM

শ্রমিক নেতা শহীদুল হত্যার নিন্দা জানাল যুক্তরাষ্ট্রের শ্রমবিষয়ক দপ্তর

বাংলাদেশ গার্মেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের নেতা শহীদুল ইসলাম হত্যার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্রের শ্রমবিষয়ক দপ্তর। গতকাল মঙ্গলবার শ্রমবিষয়ক দপ্তর এক টুইট বার্তায় ওই নিন্দা জানায়।

বাংলাদেশ গার্মেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের নেতা শহীদুল ইসলাম হত্যার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্রের শ্রমবিষয়ক দপ্তর। গতকাল মঙ্গলবার শ্রমবিষয়ক দপ্তর এক টুইট বার্তায় ওই নিন্দা জানায়।শ্রমবিষয়ক দপ্তর বলেছে, 'আমরা ওই হত্যাকাণ্ডের স্বাধীন ও পূর্ণ তদন্ত এবং শ্রমিক নেতাদের সুরক্ষা মানবাধিকার ও শ্রম অধিকার সুরক্ষায় কাজ এগিয়ে নিত ও সুরক্ষা নিশ্চিত করতে আহ্বান জানাই।'এর আগে ২৫ জুন রাত ৯টার দিকে মহানগরীর সাতাইশ বাগানবাড়ী এলাকায় দুর্বৃত্তদের হামলায় মো. শহিদুল ইসলাম ওরফে শহীদ (৫০) নামের এক শ্রমিক নেতার মৃত্যু হয়।

এসময় আরো দুজন আহত হয়েছেন। মো. শহিদুল ইসলাম বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কাস ফেডারেশনের গাজীপুরের সভাপতি ছিলেন। জেলার শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকার আজগর আলীর ছেলে। গাজীপুরে পুলিশ ও শ্রমিকরা জানান, ওই এলাকার এলাকায় প্রিন্স জেকার্স সোয়েটার লিমিটেড নামের একটি পোশাক তৈরি কারখানার শ্রমিকদের চলতি মাসসহ দুই মাসের বেতন বকেয়া রয়েছে।এছাড়া ঈদের বোনাসও দেয়া হয়নি। এনিয়ে বেশ কয়েকদিন ধরেই কারখানার শ্রমিকদের মধ্যে অসন্তোষ চলে আসছিল। শ্রমিক পক্ষে থেকে শহিদুল ইসলাম মালিক পক্ষের সঙ্গে কথা বলছিলেন।রবিবার শ্রমিকদের বকেয়া এবং ঈদ বোনাস দেয়ার কথা ছিল।

কিন্তু সারাদিন অপেক্ষা করিয়ে বেতন বোনাস তারা দেয়নি। রাত ৯টার দিকে শহিদুল ইসলামসহ তিনজন কারখানা থেকে বের হয়ে প্রধান ফটকের সামনে দাঁড়ালে ১০-১২ জনের একটি সন্ত্রাসী গ্রুপ তাদের ওপর হামলা চালায়। এ সময় তারা তিনজন গুরুতর আহত হন। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করে গাজীপুরের তারগাছ এলাকার তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলামকে মৃত ঘোষণা করেন।